ঢাকা, ২৭ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: গুজব ছড়ানোয় দুই ইমাম গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৪০, ২৫ এপ্রিল ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় মসজিদের মাইকে ঘোষণা দিয়ে গুজব ছড়ানোর অভিযোগে দুই ইমামকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

আজ (রবিবার) সকালে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এরা হলেন— উপজেলার ঘাটুরা গ্রামের বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় জামে মসজিদের ইমাম ও হেফাজত নেতা দেলোয়ার হোসেন বেলালী এবং একই গ্রামের হরিণাদি জামে মসজিদের ইমাম ইকবাল হোসেন। পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের সহিংসতায় তারা প্রত্যক্ষভাবে অংশ নিয়েছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হেফাজতের সহিংসতায় জড়িত থাকার অভিযোগে আরো চার জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে ৫৬টি মামলায় মোট ৩৫৯ জনকে গ্রেপ্তার করা হলো।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. রইস উদ্দিন জানান, আজ ভোররাতে বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার ৩৫৯ জনের মধ্যে ৩১৮ জন হেফাজতে ইসলামের কর্মী ও সমর্থক, ৩৮ জন বিএনপির নেতাকর্মী এবং তিন জন জামায়াত-শিবিরের কর্মী।

হেফাজতে ইসলামের আহ্বানে গত ২৬ ও ২৮ মার্চ জেলা শহরসহ তিনটি উপজেলায় ব্যাপক হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতা চালানো হয়। সেসব মামলায় আসামিদের গ্রেপ্তার করা হয়েছে। এই সহিংসতায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন মাদ্রাসার ছাত্ররাও অংশ নেয়। তারা পুলিশ সুপারের কার্যালয়, হাইওয়ে থানা, পুলিশ ফাঁড়ি, রেলওয়ে স্টেশনসহ অন্তত ৫৮টি সরকারি ও বেসরকারি স্থাপনাসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের জেলা পর্যায়ের শীর্ষ নেতাদের বাড়ি-ঘর ও অফিস ভাঙচুর করে এবং আগুন ধরিয়ে দেয়— উল্লেখ করে ৪১৪ জনের নামে এবং অজ্ঞাতপরিচয় ৩৯ হাজার জনকে আসামি করে চারটি থানায় ৫৬টি মামলা দায়ের করা হয়েছে।

এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় চারটি, সরাইল থানায় দুটি এবং আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়। ঘটনার সময় ধারণ করা স্থির চিত্র ও সিসিটিভি ফুটেজ যাচাই-বাছাই করে অভিযুক্তদেরকে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত